লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলায় তারেক রহমান জড়িত ওবায়দুল কাদের
০৩:৪৯ অপরাহ্ন, ফেব্রুয়ারী ১২, ২০১৮ / সর্বশেষ সংশোধিত: ০৪:১১ অপরাহ্ন, ফেব্রুয়ারী ১২, ২০১৮

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলায় তারেক জড়িত: কাদের

স্টার অনলাইন রিপোর্ট

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলার ঘটনায় দলটির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান জড়িত ছিলেন।

ওই হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন যে তাদের দেশে ফিরিয়ে আনারও ব্যবস্থা করা হচ্ছে। আজ কক্সবাজার-টেকনাফ মহাসড়কে একটি গেট উদ্বোধনের সময় সেতুমন্ত্রী এসব কথা বলেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের প্রাক্কালে গত ৭ ফেব্রুয়ারি বিকালে বাংলাদেশ হাইকমিশনে একটি স্মারকলিপি হস্তান্তরের সময় বিএনপির যুক্তরাজ্য শাখার কিছু নেতা-কর্মী সেখানে ঢুকে ভাঙচুর চালান। দলটির নেতা ও খালেদা জিয়ার জ্যেষ্ঠ ছেলে তারেক রহমান এখন যুক্তরাজ্যে অবস্থান করছেন।

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে ভাংচুরের বিষয়টি ইতিমধ্যে পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোলকে জানানো হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের। তার অভিযোগ, লন্ডনে থেকে তারেক রহমান এ ধরনের কাজ করছেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিতে ভাঙনের জন্য বাইরের কারও দরকার নেই। তাদের নিজেদের লোকেরাই এর জন্য যথেষ্ট।

গত বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও তারেক রহমানসহ অন্য পাঁচ আসামীকে ১০ বছরের কারাদণ্ডের রায় দেন ঢাকার বিশেষ জজ আদালত। তাদের প্রত্যেককে ২ কোটি ১০ লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। রায়ের পর খালেদাকে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

সেতুমন্ত্রী আজ ৮৫ কিলোমিটার দীর্ঘ কক্সবাজার-টেকনাফ মহাসড়কের লিংক রোডে একটি গেট উদ্বোধন করেন। ১৯৭১ সালের ২৫ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ইকবাল হলে (বর্তমানে জহরুল হক হল) পাকিস্তানি বাহিনীর হাতে নিহত এটিএম জাফর আলমের নামে এই মহাসড়কের নামকরণ করা হয়েছে। বাংলাদেশের মুক্তিযুদ্ধের শুরুতেই যারা হত্যাযজ্ঞের শিকার হয়েছিলেন তিনি তাদের মধ্যে একজন। কক্সবাজারের উখিয়া উপজেলায় তার বাড়ি।

জাফর আলম বর্তমান মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলমের বড় ভাই।

Stay updated on the go with The Daily Star News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

শীর্ষ খবর

Top