ভার্চুয়াল শো-রুমে হাতিলের ফার্নিচার কেনার সুযোগ মিলছে শিগগির | The Daily Star Bangla
০৬:৪২ অপরাহ্ন, ফেব্রুয়ারী ১২, ২০১৮ / সর্বশেষ সংশোধিত: ০৬:৪৮ অপরাহ্ন, ফেব্রুয়ারী ১২, ২০১৮

ঝাড়খণ্ড ৪র্থ শো-রুম উদ্বোধনের পর হাতিলের ঘোষণা

ভার্চুয়াল শো-রুমে হাতিলের ফার্নিচার কেনার সুযোগ মিলছে শিগগির

সুব্রত আচার্য, জমশেদপুর, ঝাড়খণ্ড

এবার ঘরে বসে হাতিলের ফার্নিচার অর্ডার দিতে পারবেন বাংলাদেশের ক্রেতারা। এর জন্য তৈরি করা হচ্ছে অত্যাধুনিক ভার্চুয়াল শো-রুম। একটি নির্দিষ্ট অ্যাপে খুব শিগগিরই এমন সুবিধা পাবেন ক্রেতারা।

আজ  (১২ ফেব্রুয়ারি) ভারতের ঝাড়খণ্ড রাজ্যে প্রথম এবং ভারতে হাতিলের চতুর্থ শো-রুম উদ্বোধন করতে এসে এই ঘোষণা করেন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক সেলিম এইচ রহমান। পরে তিনি সাংবাদিকদের বলেন, “আমরা খুব শিগগিরই ভার্চুয়াল শো-রুম যুক্ত একটি অ্যাপ ছাড়বো। গ্রাহকরা যাতে বাড়িতে বসে মোবাইল ফোনে ফার্নিচার দেখে পছন্দ করতে পারবেন। এতে ৩৬০ ডিগ্রি ঘুরিয়ে যেকোনো ফার্নিচার যে কোনো কোণ থেকে দেখতে পরবেন। এমনকি, তাদের নিজেদের পছন্দের রঙ বসিয়ে বুঝতে পারবেন ফার্নিচারটি কেমন লাগছে বা কেমন লাগবে। এভাবে বাস্তবিক অর্থে হাতিলের কোনো শো-রুমে গিয়েও তা দেখা সম্ভব নয়। তবে ভার্চুয়াল শো-রুমে গ্রাহকরা তা দেখতে পারবেন।”

তিনি আরো জানান, “আগামী একমাসের মধ্যে ভারতে আরো চারটি বড় শো-রুম খুলতে যাচ্ছে হাতিল।” বাংলাদেশের গার্মেন্টস শিল্পের মতোই আসবাবপত্র শিল্পকেও রপ্তানির শীর্ষে নিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে হাতিল কাজ করছে বলেও দাবি করেন সেলিম এইচ রহমান।

আগামীতে পুরনো ফার্নিচারের বদলে নতুন ফার্নিচার দেওয়ার প্রথা প্রবর্তনের বিষয়েও হাতিল চিন্তাভাবনা করছে বলেও জানান হাতিলের ব্যবস্থাপনা পরিচালক।

গোডরেজ ভারতের সবচেয়ে বড় ফার্নিচার প্রস্তুত ও বিপণনকারী সংস্থা। এই মুহূর্তে আধুনিক ফার্নিচারের প্রায় ৭০ শতাংশ বাজার তাদের দখলে। বাকি ৩০ শতাংশ অন্য প্রতিষ্ঠানগুলোর। এমন অবস্থায় দাঁড়িয়ে ভারতের বাজার দখল করার পেছনে তাদের যুক্তি দিতে গিয়ে হেড অব মার্কেটিং ফিরোজ আল মামুন বললেন, “আমরা সাশ্রয়ীমূল্যে আধুনিক ফার্নিচার তুলে দেবো।” ভারতের বাজারে নিজেদের পণ্যের গুণগত মান ও আধুনিকতাকেই বড় পুঁজি বলে মনে করেন ওই কর্মকর্তা। তিনি দাবি করেন, আগামী ৫-৬ বছরে ভারতের বাজারে বাংলাদেশের হাতিল ফার্নিচার অন্যতম একটি নাম হিসেবে প্রতিষ্ঠা পাবে।

এর আগে পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতা, কল্যাণী ও চণ্ডিগড়ে চারটি শো-রুম খুলেছে এই বাংলাদেশি সংস্থাটি।

ঝাড়খণ্ডের জমশেদপুরের আদিত্যপুরের খারকাই ব্রিজের পাশে অরুণদয় অ্যাপার্টমেন্টে প্রায় ১৪ হাজার বর্গফুটের বিশাল জায়গা জুড়ে হাতিলের শো-রুম। আজ দুপুরে উদ্বোধনী অনুষ্ঠানে ঝাড়খণ্ডের শীর্ষস্থানীয় ব্যক্তিরাও উপস্থিত ছিলেন। হাতিলের উপদেষ্টা দেওয়ান আতিফ রশিদ, পরিচালক (মার্কেটিং) মসিউর রহমান এবং হেড অব মার্কেটিং ফিরোজ আল মামুম ছাড়াও শো-রুমের স্থানীয় দুই অংশীদার অরুণ আগরওয়াল এবং রাজেশ আগরওয়াল উপস্থিত ছিলেন।

Stay updated on the go with The Daily Star News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

শীর্ষ খবর

Top